একটা মেয়ের স্বপ্ন
- নিশীতা মিতু ০৫-০৫-২০২৪

একটা মেয়ে স্বপ্ন দেখে, এক চিলতে আকাশের;
ভাবে আকাশটা কেবল তারই হবে।
মেয়েটা জানেনা আর দশটা মেয়েও তার মত করে,
আকাশটাকে নিজের করে ভাবে।

মেয়েটা স্বপ্ন দেখে পাহাড়ি নদীটা কেবল গান শোনাবে তাকে,
মন খারাপের সঙ্গী হবে তার।
বোকা মেয়ে! বুঝেনা হাজারো চোখের জল মিশে,
নদীর জল হয়েছে ভার।

সেই মেয়েটা স্বপ্ন দেখে পথের ধারে হবে একটা কুঁড়েঘর,
সেথায় থাকবে সুখ সারাক্ষণ।
অথচ তার অজানাই রয়ে যায়, অমন ঘরের স্বপ্ন;
কত মেয়ে ভাবে আনমন।

মেয়েটার স্বপ্ন মিশে যায় হাজারো মেয়ের মাঝে,
হয়ত স্বপ্ন, হয়তোবা বাস্তব হয়ে।
আর এভাবেই মেয়েগুলোর স্বপ্ন একাকার হয়ে,
দখিনা বাতাসে যায় বয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Nisheta
২৩-০৫-২০১৬ ১১:০৮ মিঃ

ধন্যবাদ আপনাকে :)

kabirkabir
২৩-০৫-২০১৬ ০০:১৭ মিঃ

স্বপ্ন ভাঙ্গার গল্প নিয়ে কাব্যকথা ভালো লাগলো। তবে, প্রথম দিকে বেশ গুছালো মনে হলো। ভালো থাকুন কবি।